best counter

পাকিন্তানের পতাকা জটিলতা ও বাংলাদেশের ক্রিকেট..!

by mirajamin
Rate this post
পাকিন্তানের পতাকা জটিলতা ও বাংলাদেশের ক্রিকেট..!
পাকিস্তান ও বাংলাদেশের সম্পর্কের চুরান্ত অবনতি ঘটে ১৯৭১ সালে। যখন পাকিস্তান নিরিহ মানুষদের অন্যায় ভাবে অত্যাচার শুরু করে তখন আপমার সাধারন জনতা বঙ্গবন্ধুর নেতৃত্ব বিদ্রোহ বা মুক্তিযুদ্ধ. শুরু করে এক পর্যায়ো বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্ব এবং ভারতের নিরংকুশ সাহায্যর কারনে বাংলাদেশ নয় মাসে স্বাধীনতা লাভ করে।এখানে ভারতের সাহায্যর নামে রাজনৈতিক লুন্ঠন চলে দীর্ঘমেয়াদি.. যেটা তখন কার বাঙ্গালী না বুজলেও এখনকার বাংলাদেশিরা ঠিক ই বুজতে পারে যার কারনে মানুষের মধ্য ভারত বিরোধী একটা অবস্থান তৈরি হয়ে গেছে।
WWW.MOHAJAGOTIK.COM

PAKISTANI FLAG

পাকিস্তানের অনুশীলনে তাদের পতাকা ওরানো নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে অনেক আলোচনা -সমালোচনা হচ্ছে।বাংলাদেশের এক বির্তকিত উপ মন্ত্রী ড.মুরাদ তাদের ফিরে যাবার জন্য সরকারের দৃষ্টি আকষন করছেন-
এখন আসেন মূল টপিকসে , দেখুন পাকিস্তানের প্রায় ১০০ শতাংশ ক্রিকেট খেলোয়ার মুসলিম-এবং তাদের দেশপ্রেম ইতিমধ্যই সকলের নজর কারতে সক্ষম হয়েছে-পাকিস্তানের পক্ষ থেকে এই ঘটনার স্পষ্ট ব্যাখা দেওয়া হয়েছে… পতাকা পসঙ্গে পাকিস্তানের বক্তব্য..
“দেখুন আমরা বিশ্বাস করি পুরো পাকিস্তান আমাদের খেলা দেখে হাসে কাধে এবং গলা ফাটায় -তা তাদের প্রতি আমাদের অনেক দায় বদ্বতা আছে-আমরা বিশ্বাস করি আমরা পুরো পাকিস্তান কে রিপ্রেজেন্ট করি তাই, আমরা কিছুদিন আগেই এই সিদ্ধান্ত নিয়েছি”।
পাকিস্তানের অনুশীলনে পতাকা উওোলন এবারই প্রথম নয়-দুবাইতে ও তারা পতাকা টাঙ্গিয়ে অনুশিলন করেছে..
বাংলাদেশের আইন কি বলে..দেখুন বাংলাদেশের আইন অনুয়ায়ী প্রথমে বাংলাদেশের পতাকা উঠাতে হবে তারপর অন্য দেশের পতাকা -পতাকার সাইজ হবে বাংলাদেশের পতাকার ছোট..নামানোর সময় অন্য দেশের পতাকা আগে নামাতে হবে এবং শেষে বাংলাদেশের পতাকা নামাতে হবে..যদি কেউ এই আইন অমান্য করে তার বাংলাদেশ আইনে বিচারের বিধান আছে..!

You may also like

Leave a Comment

Adblock Detected

Please support us by disabling your AdBlocker extension from your browsers for our website.