best counter

ফুটবল বিশ্বকাপ সমাচার

ফুটবল খেলা হচ্ছে খুব দীর্ঘদিন ধরে

by mirajamin
ফুটবল বিশ্বকাপ সমাচার
Rate this post

ফুটবল বিশ্বকাপ সমাচার

বাংলাদেশে ফুটবল খেলা হচ্ছে খুব দীর্ঘদিন ধরে। তবে সর্বশেষ কয়েক বছর ধরে বাংলাদেশের ফুটবল দল সম্পর্কে কিছু উন্নয়ন হচ্ছে।

বাংলাদেশ ফুটবল দল বর্তমানে এশিয়ান ফুটবল ফেডারেশন কাপ এবং সাফ চ্যাম্পিয়নশিপ এ অংশ নেয়। দলটি এখন ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন এর অধীনে কাজ করছে।

বাংলাদেশে ফুটবল উন্নয়নের জন্য বিভিন্ন ক্ষেত্রে কাজ চলছে। একটি ফুটবল একাডেমি স্থাপিত হয়েছে যাতে বিভিন্ন বয়সের ফুটবল প্রেক্ষাপট সংগ্রহ করা হয়। বাংলাদেশ ফুটবল কনফেডারেশন এর পক্ষ থেকে বিভিন্ন প্রতিযোগিতার সংগ্রহ হচ্ছে এবং এছাড়াও দলের উন্নয়নের জন্য প্রয়োজনীয় সাপোর্ট দেওয়া হচ্ছে।

বিশেষজ্ঞদের মতে, বাংলাদেশের ফুটবল খেলা এখন পর

ঘরের পাশের কতো প্রতিবেশির এই শীতের পর্যাপ্ত উষ্ণ কাপর নেই অথচ আমরা কতো গুলো কাপর নষ্ট করে ভিনদেশি দের পতাকা উল্লাস করি-কতোটা উদার আমরা তাই না..??  

-একই গ্রামে অসহায় পরিবার তার কন্যার চিকিৎসা করাতে পারছে না কিন্ত আমরা বিশাল পতাকা বানাননোর অসুস্হ প্রতিযোগিতা করি..কতোটা সুশীল আমরা..??

-বৃদ্ধ বাবা মায়ের জন্য ঔষধের টাকা নেই অথচ ১২০০ টাকার ভিনদেশি প্লেয়ারের নামে জার্সি কিনে ফেসবুকে এসে স্টাটাস না দিলে তোমার মান থাকে না..আসলে তোমার সত্যকারের আত্মসম্মান কিসে.??

ফুটবল বিশ্বকাপ সমাচার

ফুটবল বিশ্বকাপ সমাচার

প্রথম বারের মতো বিশ্বকাপ হল সালে ১৯৩০ উদ্বোধিত ফিফা বিশ্বপদক। এটি উরুগুয়ে হতে হয়। প্রথম বারে এই প্রতিযোগিতায় কেবিন্স কাপ নামের একটি ট্রফি দেওয়া হয়। তখন একটি পাঞ্জাবী দল ভারত প্রতিনিধিত্ব করে উপস্থিত ছিল। এই দলের অংশগ্রহণের জন্য আদিবাসী খেলোয়াড়রা সমস্ত তথ্য প্রদান করেছেন এবং দলটি একটি নতুন ফর্মেশনে খেলা শুরু করেছিল। উল্লেখ্য, তখনও উল্লেখযোগ্য হিসাবে দক্ষিণ আমেরিকার দলের অংশগ্রহণ ছিল না।

তবে, বর্তমান ফিফা বিশ্বকাপ সিস্টেমের প্রথম বারের মতো প্রতিযোগিতা সালে ১৯৩০ এ উদ্বোধিত হয় এবং এখন এটি প্রতি চার বছর পরে অনুষ্ঠিত হয়। বর্তমান ফিফা বিশ্বকাপে সমস্ত ফুটবল বিশ্ববিদ্যালয় এবং উচ্চতর বিদ্যালয় দলের জন

বর্তমানে ফুটবল বিশ্বকাপ সম্পর্কিত কিছু ঘটনা হলোঃ

  • ২০২২ সালে ব্রাজিলে ফুটবল বিশ্বকাপ আয়োজিত হবে।
  • প্রথম বারের মতো বিশ্বকাপ মোট ৩২টি দেশের দলের অংশগ্রহণে আসবে।
  • প্রথম ম্যাচ জুন ২১ তারিখে খেলা হবে এবং ফাইনাল জুলাই ১০ তারিখে হবে।
  • বাংলাদেশ ফুটবল দলের জন্য এটি একটি সমর্থন দিবস হিসাবে পরিচালিত হবে।
  • আগামী কয়েক দিনের মধ্যে ফিফা ও ব্রাজিল ফুটবল সম্পর্কিত বিস্তারিত বিজ্ঞপ্তি জারি করতে পারে।
  • প্রথম বারের মতো বিশ্বকাপ এর সাথে তুলনামূলকভাবে সম্ভবত বড়ই সম্প্রসারণ হচ্ছে না, কারণ বিশ্বকাপ ফুটবল একটি প্রতিষ্ঠানমূলক ঘটনা যা প্রতিবছর অনেক দেশ থেকে ফুটবল দল অংশ নেওয়ার চাহিদা রয়েছে। সম্ভবত একটি নির্দিষ্ট দেশে বা একটি যৌথ দলের হাতে বিশ্বকাপ জিততে হবে। তবে, বিশ্বকাপ ফুটবল সম্প্রসারণ এবং দর্শকদের সুখবর হওয়া বড় ঘটনার একটি স্থান রেখে দিচ্ছে যা নিয়ে সবার আগ্রহ আছে।

এইভাবে ফুটবল বিশ্বকাপ সম্পর্কিত সমাচার প্রতিদিনের মতো হতে থাকে।হ্যাঁ, ব্রাজিলে ফুটবল বিশ্বকাপ আয়োজিত হয়। ফুটবল বিশ্বকাপ হল বিশ্বের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতার একটি ঘটনা যা প্রতি চার বছর পরে আয়োজিত হয়। এখনও ব্রাজিলে বহু বার এই প্রতিযোগিতাটি আয়োজিত হয়েছে। সর্বশেষতম বিশ্বকাপ ব্রাজিলে ২০১৪ সালে আয়োজিত হয়েছে।

বিশ্বের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতা হল FIFA বিশ্বকাপ। এটি প্রতি চার বছর পরে আয়োজিত করা হয় এবং সেখানে প্রতিযোগী দলের সংখ্যা ৩২।

ফিফা বিশ্বকাপ প্রথমবারে ইংল্যান্ডে আয়োজিত হয় সালে ১৯৬৬ এবং তারপর থেকেই এটি প্রতি চার বছর পরে আয়োজিত হয়। এই প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করার জন্য প্রায় সকল দেশ মোটেও দুই বার সিদ্ধান্ত নেয়।

ফিফা বিশ্বকাপের চারটি দলের বিভেদমূলক স্থান হলে উত্তার আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ইউরোপ এবং এশিয়া/আফ্রিকা। এটি একটি জাতীয় পর্বতনপ্রেরণমূলক প্রতিযোগিতা এবং ফুটবল উন্নয়নে প্রবল ভূমিকা রাখে।

ক্রিকেট কেন এত জনপ্রিয়

You may also like

2 comments

Leave a Comment

Adblock Detected

Please support us by disabling your AdBlocker extension from your browsers for our website.