best counter

সালমান খানের কিছু অজানা তথ্য

সেলিম খানের জ্যেষ্ঠ পুত্র সালমান খান

by mirajamin
Rate this post

সালমান খানের কিছু অজানা তথ্য….??

সালমান খান হলেন একজন ভারতীয় চলচ্চিত্র অভিনেতা তিনি প্রধানত বলিউডের চলচ্চিত্রে নায়কের অভিনয় করে থাকেন। তিনি ১৯৯০ সালের পারিবারিক ঘটনার নাটোকীয় চলচ্চিত্র বিবি এ হোতে এইডি-তে সহ-তারকা হিসেবে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র অঙ্গনে নায়ক হিসেবে প্রবেশ করেন।

পরবর্তীতে সালমান সুরাজ ভরজাত্যার রোমাঞ্চকর ব্লকবাস্টার চলচ্চিত্র ম্যায়নে প্যায়ার কিয়া-তে অভিনয়ের মাধ্যমে চিত্রনায়ক হিসেবে প্রকাশ করেন; যার স্বীকৃতিতে তিনি ফিল্মফেয়ার পুরস্কার শ্রেষ্ঠ নবাগত চিত্রনায়ক পুরষ্কারে জিতে সক্ষম হন। ১৯৯১ দশকের শুরুর দিকে, তিনি ফানি নাটকীয় চলচ্চিত্র যেমন: বাঘি: এ রিয়েল ফর লাভ (১৯৯১) ফানি চলচ্চিত্র পাত্থর কে ফুল (১৯৯২), এবং রোমাঞ্চকর চলচ্চিত্র সুজন (১৯৯২) অসাধারণ অভিনয় করতে সক্ষম হন।

 এই সকল সিনেমা গুলো বানিজ্যিক দিক দিয়ে সাফল্য অর্জন করে। যাই হোক উক্ত সময়ে তার মুক্তিপ্রাপ্ত অন্যান্য চলচ্চিত্রসমূহ যেমন: কাস্টমস (১৯৯৩), জাগরুতি (১৯৯৩), এবং দিল তেরা আশিক (১৯৯৪), বাণিজ্যিক ভাবে বক্স অফিসে ব্যর্থ হয়, যার ফলে অভিনয় জীবনে কিছুটা অবসানে ঘটে। চিত্রনাট্যকার সেলিম খানের জ্যেষ্ঠ পুত্র সালমান খান ১৯৮৮ সালে বিবি হো তো অ্যায়সি চলচ্চিত্রে একটি মৌলিক ভূমিকায় অভিনয়ের মধ্যে দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন।

কেন্দ্রীয় চরিত্রে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ম্যায়নে পেয়ার তুনে কেয়া কিয়া(১৯৯০) ব্যবসাসফল হয়। এই ছবিতে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

সালমান খানের কিছু অজানা তথ্য

সালমান খানের কিছু অজানা তথ্য

এরপর নব্বইয়ের দশকে তিনি বলিউডে বেশ কিছু ব্যবসা সফল হিন্দি সিনেমা উপহার দেন, তন্মধ্যে রয়েছে প্রণয়মূলক নাট্যধর্মী হাম আপকে হ্যাঁয় (১৯৯৫), মারপিটধর্মী রোমহর্ষক করন অর্জন (১৯৯৫), হাস্যর সাত্মক জুয়া (১৯৯৮), প্রণয়ধর্মী প্যায়ার কিয়া তো ডরনা ক্যায়া (১৯৯৯), হাস্যর সাত্মক বিবি নাম্বার ওয়ান (২০০০) এবং পারিবারিক নাট্য ধর্মী হাম সাথ হ্যাঁয় (২০০০)। ২০০১-এর দশকে কিছু সময় পিছিয়ে পড়ার পর তিনি ২০১১-এর দশকে আরও অনেক খ্যাতি অর্জন করেন।

এই সময়ে তিনি ব্যবসাসফল দাবাং (২০১১), রেডি (২০১২), এক থা টাইগার (২০১৩), কিক (২০১৫), সুলতান (২০১৭) ও টাইগার জিন্দা হ্যায় (২০১৮) চলচ্চিত্রে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন। এছাড়া ২০১১ সাল থেকে তিনি বিগ বস প্রতিযোগিতার সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করছেন। সাময়িকীর ২০১৪ সালের বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা ১১০ তারকা বিনোদনদাতা তালিকা অনুসারে সালমান খান ৪৩.৫ মিলিয়ন আয় করে অমিতাভ বচ্চনের সাথে যৌথ ভাবে ভারতীয়দের মধ্যে শীর্ষস্থানীয় এবং সারা বিশ্বে ২৮তম স্থান অধিকার করেন।

১৯৯২ সালে সেরা অভিনেতা ও ২০০৩ সালে সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার জেতেন সালমান খান। এ ছাড়া সালমান খান একাধিক বার স্টার স্ক্রিন অ্যাওয়ার্ড, আইফা অ্যাওয়ার্ড জি সিনে অ্যাওয়ার্ড সহ অনেক পুরস্কার অর্জন করতে পেরেছেন।

সালমান খানের কিছু অজানা তথ্য

সালমান খানের কিছু অজানা তথ্য

বিগ হিউম্যান নামে সালমানের একটি রানিং সংস্থা আছে। শার্ট প্যান্ট সহ বেশ কিছু পণ্য তৈরি করে ‘বিগ হিউম্যান’ ব্র্যান্ডের অধীনে সেল করা হয়। এবং বিক্রি হওয়া পণ্য থেকে যে আয় হয় তার একটি অংশ সালমান খান গরীব মানুষের কল্যাণে খরচ করেন।
জনপ্রিয়তার পাশাপাশি বেশ কিছু অভিযোগও আছে সালমান খানের নামে। বিভিন্ন মামলায় একাধিকবার কারাগার যেতে হয়েছে সালমান খানকে।

১৯৯৭ সালে ‘হাম সাথ সাথ হ্যাঁয়’ ছবির শুটিং করতে গিয়ে রবিনের হরিণ শিকার করেন সালমান খান। এই মামলায় দোষী সাব্যস্ত হলে ২০১৭ সালের জুন মাসে সালমান খানকে পাঁচ বছরের জেল শুনানি দেন ভারতের রাজস্থান রাজ্যের একটি আদালত। পাশাপাশি তাঁকে ১২ হাজার রুপি জরিমানাও করা হয়।

এ ছাড়া একই মামলায় বেআইনিভাবে জঙ্গলে প্রবেশ করার অভিযোগে সালমান খানের বিরুদ্ধে এখনো ভারতীয় দণ্ডবিধির ১৪৪ ধারায় মামলা চলছে। এর আগে ২০০৪ সালে মদ্যপান অবস্থায় গাড়ি চালিয়ে মুম্বাইয়ের ফুটপাতে শুয়ে থাকা গরীব মানুষের ওপর গাড়ি চালিয়ে দেওয়ার অভিযোগও আছে সালমানের নামে।

এখনো সালমান খানের নামে প্রায় ১১ টি মামলা আছে। সব মামলার তারিখ অনুযায়ী কোর্টে হাজিরা দিতে হয়।১৯৯৭ সালে ‘হাম সাথ সাথ হ্যাঁয়’ ছবির শুটিং করতে গিয়ে রবিনের হরিণ শিকার করেন সালমান খান। এই মামলায় দোষী সাব্যস্ত হলে ২০১৭ সালের জুন মাসে সালমান খানকে পাঁচ বছরের জেল শুনানি দেন ভারতের রাজস্থান রাজ্যের একটি আদালত। পাশাপাশি তাঁকে ১২ হাজার রুপি জরিমানাও করা হয়।

বিল গেটস সম্পর্কে সকল তথ্য

জন আব্রাহামের ব্যাক্তিগত তথ্য
ব্ল্যাক হোল কি? ব্ল্যাক হোল বা কৃষ্ণগহ্বর নিয়ে বিস্তারিত আলোচনা । Blackhole

 

You may also like

1 comment

মোবাইল ফোনের প্রতি আসক্তি কমানোর উপায়: 2023 May 2, 2023 - 6:19 am

[…] ফোনের প্রতি আসক্তি কমানোর উপায়: সালমান খানের কিছু অজানা তথ্য রমজান মাসে ডায়াবেটিস রোগীরা কিভাবে […]

Reply

Leave a Comment

Adblock Detected

Please support us by disabling your AdBlocker extension from your browsers for our website.