best counter

আফরান নিশোর জীবন কাহিনী-Afran Nisho Biography

আফরান নিশোর জীবন কাহিনী-Afran Nisho Biography

by mirajamin
Rate this post
আফরান নিশোর জীবন কাহিনী-Afran Nisho Biographyআফরান নিশোর জীবন কাহিনী-Afran Nisho Biographyআফরান নিশোর জীবন কাহিনী-Afran Nisho Biography

আফরান নিশোর জীবন কাহিনী-Afran Nisho Biography

আফরান নিশোর জীবন কাহিনী-

Afran Nisho Biography

আফরান নিশো একজন বাংলাদেশী টেলিভিশন অভিনেতা ও মডেল যিনি ১৯৮০ সালের 8 ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তিনি নিশিও নামে বেশি পরিচিত। বর্তমান বয়স ৩০ বছল ,উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি,  ওজন ৬৭ কেজি, ধর্ম-ইসলাম .আফরান নিশোর রাশি হলো ধনুরাশি . ছোট বেলা থেকে টাঙ্গাইল শহরে বেড়ে উঠেছেন।

আফরান নিশো টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণি পর্যন্ত লেখা পড়া করেন। ঢাকা ধানমন্ডি বয়েজ হাই স্কুল থেকে এসএসসি পাস করেন আফরান নিশো।ঢাকা কলেজ থেকে এইচ এস সি পাস করেন।এরপর ইস্টওয়েস্ট ইউনিভার্সিটি থেকে গ্যাজুয়েশন করেন আফরান নিশো বাংলাদেশের টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন এবং টিভি নাটকের অভিনয়ের জন্য তিনি জাতীয় ভাবে পরিচিত ও জনপ্রিয় আফরান নিশো

আফরান নিশো এর জীবন - Afran Nisho Biography

আফরান নিশো এর জীবন – Afran Nisho Biography

2000 সাল থেকে 882 টেলিফিল্ম এবং ধারাবাহিক নাটকে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা এবং খ্যাতি অর্জন করেন। আব্দুল্লাহ হামিম মিয়া একজন মুক্তিযোদ্ধা এবং টাংগাইল জেলা পরিষদের সদস্য এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ফুসফুসে ক্যান্সার জনিত রোগে ভুগে মৃত্যুবরণ করেন। আফরান নিশোর এক ভাই এবং এক বোন আছে। তিনি ধানমন্ডি সরকারি বালক বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি একজন বাংলাদেশী। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে তিনি মাতৃ শিক্ষা লাভ করেন। পেশায় বর্তমানে তিনি একজন মডেল ও অভিনেতা। বর্তমানে তার একটি সন্তান আছে। তিনি মেরিল প্রথম আলো পুরস্কার এ ভূষিত হন। গাজী রাকায়েতের পরিচালনায় ঘরছাড়া নাটকের মধ্য দিয়ে ভ্রমণে আসেন তিনি।

আফরান নিশো এর জীবন - Afran Nisho Biography

আফরান নিশো এর জীবন – Afran Nisho Biography

২০০০ সাল থেকে নিশো প্রথমে বিভিন্ন বুটিক হাইসের স্টিল ফটো মডেল হিসাবে ক্যারিয়ার শুরু করেন, পরে কিছু দিন র‍্যাম্পে ও কাজ করা হয় এবং শেষ পর্যন্ত টেলিভিশান টিভিসিতে কাজ করেন ।

২০০৩ সালে অমিতাভ রেজার বিজ্ঞাপনচিত্রে কাজ করার মাধ্যমে শুরু হয় তাঁর যাত্রা। এরপরে আরো নানা নির্মাতার সাথে নানারকম কাজ করেন নিশো এবং একই বছরআফজাল হোসেনের প্রতিষ্ঠান টকিজে একদিন স্ক্রিন টেস্ট দেন এবং টেস্ট কমপ্লিট করে থাইল্যান্ডে গিয়ে ডাবল কোলা ব্র্যান্ডের জিনি জিনজার ফ্লেভারের একটি বিজ্ঞাপনচিত্রে অংশ নেন তিনি

তার অভিনীত উল্লেখযোগ্য নাটক সমূহ হলো অপেক্ষার ফটোগ্রাফি, আধার ও আলো, বাদল দিনের প্রথম কদম ফুল ,চলো না বৃষ্টিতে ভিজি, কায়াকর , বিয়ে পাগল ইত্যাদি। অমিতাভ রেজার বিজ্ঞাপনচিত্রে কাজ করার মাধ্যমে তার অভিনয় যাত্রা শুরু হয় এবং আফজাল হোসেনের প্রতিষ্ঠান টকিজ স্ক্রিন টেস্ট দেওয়ার জন্য তাকে ডাক দেয়। এরপরে আরো নানা নির্মাতার সাথে নানা রকম কাজ করেন তিনি। থাইল্যান্ড গিয়ে ডবল কলার ব্র্যান্ডের যিনি জিনজার ব্যবহারের একটি বিজ্ঞাপনচিত্রে অংশ নেন তিনি। এরপরে গাজি শুভ্র গোলাম হায়দার কিসলু কিরণ বেদী প্রমুখ খ্যাতনামা পরিচালকের পরিচালনায় তিনি বিজ্ঞাপনে অংশ নেন। টিভি নাটক যোগ-বিয়োগ অভিনয়ের জন্য মেরিল-প্রথমআলো সেরা পুরস্কার অর্জন করেন এই আফরান নিশো।

আফরান নিশো এর জীবন - Afran Nisho Biography

আফরান নিশো এর জীবন – Afran Nisho Biography

তার বাংলাদেশি অসংখ্য ভক্ত রয়েছেন যারা প্রতিদিন আফরান নিশোর বায়োগ্রাফি জানতে চান। ২০২১ সালে ঈদুল আজহায় আফরান নিশো অভিনীত নাটক ঘটনা সত্য নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। রুবেল হাসান নির্মিত এ নাটকে বিশেষ শিশু বা স্পেশাল চাইল্ড এর বাবা মা বাপ কর্মের ফল বলে ভুল বার্তা দেওয়ার অভিযোগ ওঠে। নাটকটি চ্যানেল আইতে প্রচারিত হওয়ার পর প্রযোজনা প্রতিষ্ঠান ইউটিউব চ্যানেলে স্ট্রিমিং করে। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পেজে এবং গুরুপে নাটকটি নিয়ে সমালোচনা হয় এবং তুমুল আপত্তি ওঠে । একাধিক সংগঠন প্রতিবাদ জানায় এবং এ ঘটনায় আফরান নিশো পুরো টিম দুঃখ প্রকাশ করে। পরে নাটকটি ইউটিউব চ্যানেল থেকে সরিয়ে দেয়া হয়।

তিনিই একমাত্র অভিনেতা যাকে দর্শকরা এমনকোন চরিত্রে দেখেনি যা বলা মুশকিল সেটা হোক, গ্রামের সহজ সরল যুবক, একজন মাঝির চরিত্র, একজন লিফম্যান , একজন পাগলের চরিত্র, হকার বা ফেরিওয়ালার চরিত্র, কিংবা মোবাইল মেকানিক্যাল, বা গ্যাং লিডির, একজন প্রেমিক বা স্বামী সব ধরনের চরিত্রে নিজেকে উজার করে দেন এই অভিনেতা ।

আফরান নিশো এর জীবন - Afran Nisho Biography

আফরান নিশো এর জীবন – Afran Nisho Biography

পরিশেষে বলা যায় আফরান নিশো একজন খ্যাতনামা এবং জনপ্রিয় বাংলাদেশী মডেল অভিনেতা।তিনি একটির পর একটি টিভি নাটকে অভিনয় করে বাংলাদেশের জনগণের মন জয় করে চলেছেন। তার অভিনীত প্রতিটি নাটক মানুষকে আকৃষ্ট করেছে এবং এ কারণে তিনি জনপ্রিয়তায় দিনের-পর-দিন শীর্ষে অবস্থান করছেন।নিশোর স্মার্ট এন্ড এট্রাকটিভ লুক,  ইউনিক এবং দুর্দান্ত ভিন্নধর্মী অভিনয় দিয়ে খুব অল্প সময়ের মধ্যে আকাশচুম্বি জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি।

সুখী-থাকার-১০টি-সহজ-উপায়   

“রেহেনা মরিয়ম নূর”

Afran Nisho Facebook: https://www.facebook.com/afran.nisho0

You may also like

Leave a Comment

Adblock Detected

Please support us by disabling your AdBlocker extension from your browsers for our website.