best counter

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়

বিয়ে একটি সামাজিক প্রথা

by mirajamin
Rate this post

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়

বিয়ে একটি সামাজিক প্রথা যা আনুষ্ঠানিকভাবে দুটো জীবনকে একে অপরের সাথে মিলিয়ে দেয়। বিয়ের মাধ্যমে একজন পুরুষ তার উপযুক্ত জীবনসঙ্গী খুঁজে পায়।।

তবে জীবনসঙ্গী মনের মত হওয়া অবশ্যই জরুরী। এজন্য পুরুষকে সবার আগে ভাবতে হবে কি ধরনের মেয়ে সে বিয়ে করবে। কারণ বিয়ের পর বেশ অনেকটা সময় মানুষ স্ত্রীয়ের সাথে কাটায়।
জীবনকে সুন্দর করে তোলার জন্য একজন ভালো ও সৎ চরিত্রবান স্ত্রী এর গুরুত্ব অপরিসীম। আজকে আমরা জেনে নিব যে তিন ধরনের মেয়েকে আপনি কখনোই বিয়ে করবেন না।

১. যে মহিলা আপনার পরিবারকে সম্মান করে না আপনি তাকে কখনোই বিয়ে করবেন না। বিয়ে শুধুমাত্র দুটি মানুষের মধ্যে বন্ধন নয় বরং দুটি পরিবারের মধ্যে বন্ধন। যে মহিলা আপনার পরিবারকে সম্মান করবে না সে আপনাকেও কখনোই সম্মান করতে পারবে না। তাকে নিয়ে আপনি কোনদিন সুখী হতে পারবেন না।

সে বারবার আপনার আত্মসম্মানে আঘাত দিয়ে কথা বলবে এবং আপনার পরিবারকে নিয়ে কটু কথা বলবে। এতে পারিবারিক অশান্তি বৃদ্ধি পাবে। তাই বিয়ে করার আগে আপনি অবশ্যই আপনার পারিবারিক মর্যাদার কথা চিন্তা করবেন। জীবনের প্রতিটি মুহূর্তে যে আপনাকে ও আপনার পরিবারকে গুরুত্ব দিবে এবং আপনাদের পাশে থাকবে তাকেই বিয়ে করবেন।

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়:

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়:যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়:

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়

২. যে মহিলার টাকার লোভ বেশি তাকে বিয়ে করবেন না। আপনি অবশ্যই জানেন টাকার লোভ মানুষকে পশুতে পরিণত করতে পারে। বেশিরভাগ মহিলার মধ্যে এই বৈশিষ্ট্য দেখা যায়। টাকার লোভ নেই এরকম মহিলা খুঁজে পাওয়া অনেক কঠিন। টাকার জন্য যে মহিলা আপনাকে ছোট করবে এবং অপমান করে কথা বলবে তাকে বিয়ে করবেন না। বরং যার কাছে টাকার চেয়ে আপনার গুরুত্ব বেশি তাকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নিন।

টাকার জন্য অনেক মহিলাই পরিবারে অশান্তি সৃষ্টি করে। পারিবারিক দ্বন্দ্ব ও কলহ বিবাদ লেগেই থাকে।
এমনকি সমাজে আপনার মর্যাদা হানি করবে এই ধরনের মহিলা। তাই অবশ্যই এমন মহিলাকে বিয়ে করুন যার টাকার লোভ নেই।
যে মহিলা টাকাকে ভালোবাসে সে আপনার যে ধনী কোন ব্যক্তিকে পেলে আপনাকে ছেড়ে দিয়ে তার কাছে চলে যেতে পারে।
এতে আপনার পুরো জীবনটাই নষ্ট হবে। তাই লোভী কোন মহিলাকে বিয়ে করতে যাবেন না।

মূলতঃ কেউ মহিলার টাকার লোভ বেশি করে না। তবে কিছু ক্ষেত্রে মহিলার টাকার লোভ বেশি দেখা যায়, যেমন:

  1. কিছু মহিলা ব্যবসায়ী সম্পদ অর্জনে আর্থিক লোভ বেশি করে থাকেন। এটি স্বাভাবিক এবং উচিত যখন তারা পুরুষদের সাথে সমপরিমাণ কাজ করে কিছু অলস স্বাধীনতা চেয়ে অর্জন করে থাকেন।
  2. কিছু মহিলা কৃষি ও প্রাকৃতিক খনিজ প্রক্রিয়াকরণ এবং মূল্য যোগাযোগ ব্যবসায় সম্পদ অর্জনে লোভ বেশি করে থাকেন। এই ক্ষেত্রে মহিলার প্রাকৃতিক উৎপাদন ও ব্যবসার সম্পদ ক্রয়ে নির্ভরশীলতা থাকে।
  3. কিছু মহিলা বেশি লাভজনক পেশা নির্বাচন করে থাকেন, যেমন ডেভেলপমেন্ট এন্ড ডিজাইন, সাইন্স এবং টেকনোলজি সম্পর্কিত পেশা। এই ক্ষেত্রে লোভ বেশি হতে পারে কারণ এই পেশাগুলো উচ্চ বেতন এবং সু

যে তিন ধরনের মেয়ে কখনোই বিয়ে করা উচিত নয়

৩. যে মহিলার চরিত্র ভালো নয় এরকম মহিলাকে বিয়ে করবেন না। চরিত্র মানুষের সবকিছু। একজন মানুষকে তার চরিত্র দিয়ে বিচার করা হয়। এমন অনেক মহিলা আছে যাদের দেখতে অনেক সুন্দর কিন্তু চরিত্র নিকৃষ্ট। তারা আপনার জীবনকে নরক বানিয়ে দিতে পারে। তাই খারাপ চরিত্র মহিলাদের বিয়ে করা থেকে দূরে থাকুন। এমন অনেক মহিলা আছে যাদের দেখতে অতটা আকর্ষণীয় নয় কিন্তু চরিত্র ফুলের মত সুন্দর।

জীবনেসঙ্গী হিসেবে এই ধরনের মেয়ে একদম পারফেক্ট। খারাপ চরিত্রের অধিকারী মহিলা আপনার জীবন নষ্ট করার জন্য যথেষ্ট। দুশ্চরিত্রের মহিলা আপনার জীবনের প্রতিটি উন্নতিতে বাধার সৃষ্টি করবে।
আপনার সুখের জীবন পুরোপুরি ভাবে নষ্ট হয়ে যাবে যদি আপনি খারাপ চরিত্রের কোন মহিলাকে বিয়ে করেন।কারণ তার চরিত্র পাপাচারে পূর্ণ থাকবে।

বিভিন্ন ধরনের খারাপ কাজে সে লিপ্ত থাকবে এবং পারিবারিক দ্বন্দ্ব ও কলহ বিবাদ সৃষ্টি করবে।অর্থাৎ বিয়ের জন্য আপনার অবশ্যই চেহারাকে গুরুত্ব দেওয়া উচিত নয় বরং চরিত্র ও আচরণ ব্যবহারকে গুরুত্ব দিতে হবে।একজন সৎ চরিত্র ও সৎ মেয়ে আপনার জীবনকে সুন্দর করে সাজিয়ে দিবে। তাই বিয়ের আগে উপরোক্ত বিষয়গুলো অবশ্যই খেয়াল রাখুন। কারণ বিয়ের একটি স্থায়ী জীবনের নীতি। যেহেতু এটি সারা জীবনের সিদ্ধান্ত তাই অবশ্যই এই সিদ্ধান্তটি ভেবেচিন্তে নিন।

নায়িকা পূর্ণিমা(Purnima) কিভাবে সৌন্দর্য ধরে রেখেছে 

প্রেমিকের মন খারাপ হলে কি করবেন

বর্তমান সৌদি আরবের অবস্থা !!

You may also like

Leave a Comment

Adblock Detected

Please support us by disabling your AdBlocker extension from your browsers for our website.