Warning: The use statement with non-compound name 'AllowDynamicProperties' has no effect in /home/bayearn/public_html/mohajagotik.com/wp-content/plugins/wp-user-frontend/wpuf.php on line 37 Warning: The use statement with non-compound name 'AllowDynamicProperties' has no effect in /home/bayearn/public_html/mohajagotik.com/wp-content/plugins/wp-user-frontend/Lib/invisible_recaptcha.php on line 20 এই শিতে কিভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন..??@mohjagotik - Mohajagotik

Stay Tuned!

Subscribe to our newsletter to get our newest articles instantly!

পরিবেশ বাংলাদেশ রূপচর্চা

এই শিতে কিভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন..??@mohjagotik

এই শিতে কিভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন..??
ক্রমবর্ধমান বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে এখন আগেভাগে ই মওসুম শুরু হয়ে থাকে এর ই ধারাবাহিকতায় এ বছর বৃষ্টি শেষ হবার আগেই শীতের অনুভূতি শুরু হয়ে গেছে।এই আবহাওয়া চেন্জ এর কারণে শিশু এবং বয়স্কদের ভিবিন্ন মৌসুমি রোগ,যেমন সর্দি কাশি বা জ্বরের মতো উপসর্গ দেখা যাচ্ছে…
mohajagotik
mohajagotik
কিভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন..?
যেহেতু আপনার শরির গরমের সাথে মানিয়ে এই ৪ মাস আপনাকে আরাম প্রদান করছে, এখন শীত কে মানিয়ে নিতে একটু সমস্যা হলেও কিছুদিন এর মধ্যই আপনার শরির এটা মানিয়ে নিবে।
# গরম কাপর পড়া-নিজেকে শীতের সাথে মানিয়ে নিতে হালকা গরম কাপর পরিধান করতে পারেন-এতে আপনার বুকে হঠ্য ঠান্ডা লাগার সম্ভবনা অনেকাংশেই কমে যাবে। যেহেতু শীতের প্রধান সমস্যা হচ্ছে বক্ষ্যব্যাধি -তাই গরম কাপর অনেক টাই সুরক্ষা দিতে পারে আপনাকে।
#ড্রাইভিং বর্তমান সময়ের একটা কমন পেশা।তারমধ্য মোটর সাইকেল ড্রাইভিং সবচেয়ে জনপ্রিয় বিশেষ করে তরিন প্রজন্মের কাছে-যেহেতু হঠ্য ঠান্ডা বা শীত অনুভুত হচ্ছে সেহেতু মোটর ড্রাইভিং অনেক ঝুকি বাড়িয়ে দিতে পারে।
#এর্লাজি টিক খাবার এরিয়ে চলুন যেমন হাসের মাংস, গরুর গোস্ত, চিংরি মাছ মাছ পুই শাক এরকমের যত খাবার আছে সেগুলো এই শীতে কম খাওয়ার চেষ্টা করাই ভালো।দেখুন কোল্ড এলার্জির সমস্যা একটি মারাত্বক মরন ব্যথি এটি যেকোন সময় গুরুতর আকার ধারন করতে পারে-যেহেতু অসময়ে শীত তার ওপরে ঔ সমস্ত খাবার গোদের উপর বিষ ফোরার মত হতে পারে।তাই যত টা সম্ভব এই খাবার গুলো থেকে দূরে থাকুন..
#চা খেতে পারেন নিজেকে গরম রাখার জন্য।এটি আপনার শরিরের এক্টিভিটি বাড়িয়ে তুলতে সাহায্য করবে।
#অযথা ঠান্ডা লাগানো থেকে বিরত থাকুন।যেমন অপ্রয়োজনে পানি স্পর্শ না করলেন। অকারনে ঘরের বাহিরে না থাকা যতটা পারেন নিজেকে গরম রাখার চেষ্টা করাই ভালো।
#সামান্য কোন উপসংগে ঔষধ না খাওয়া ই ভালো,যেমন সামান্য জ্বর বা কাশি খুবই কমন একটা শীতের সমস্যা এতে ঔষধ না খেলেও সেরে যায়..
এই শীতে নিজেকে সুরক্ষিত রাখুন। সুন্দর একটা পরিবার উপভোগ করুন। সামান্য একটু সচেতনতা ই পারে আপনার পরিবার কে খুশি রাখতে.. “ভালো থাকুন নিজেকে সুরক্ষিত রাখুন”
Avatar

Md Limon

About Author

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

You may also like

জানা অজানা পর্যালোচনা বাংলাদেশ

বাংলাদেশের পৃক্ষাগৃহে মুক্তি পাচ্ছে “রেহেনা মরিয়ম নূর”

 ১২ নভেম্বর ২০২১ বাংলাদেশের পৃক্ষাগৃহে মুক্তি পাচ্ছে “রেহেনা মরিয়ম নূর“ আন্তজার্তিক পুরস্কার পাওয়া রেহেনা মরিয়ুম নুর”চলচিত্র মুলত একজন গৃহ বধুর
রূপচর্চা লাইফস্টাইল স্টাইল

কিভাবে চুলের যত্ন ও পরিচর্যা করবেন…?

কিভাবে চুলের যত্ন ও পরিচর্যা করবেন…? নারীর সৌন্দর্য প্রকাশ পায় তার চুলে। মূলত মানুষের সৌন্দর্যের রহস্য হলো তার চুল। সুন্দর