এবার বিশ্বকাপ খেলে কত টাকা আয় করলো 

ফুটবল বিশ্বকাপ 2022 কাতারে অনুষ্ঠিত হয়

by Md Limon

এবার বিশ্বকাপ খেলে কত টাকা আয় করলো 

আর্জেন্টিনা:ফুটবল বিশ্বকাপ 2022 কাতারে অনুষ্ঠিত হয়। 21 নভেম্বর শুরু হয় কাতার বিশ্বকাপ 2022। টানা এক মাসের ও বেশি দিন ধরে খেলার পরে সর্বশেষে ফাইনালে পৌঁছায় আর্জেন্টিনা এবং ফ্রান্স। 2022 কাতার বিশ্বকাপে কোন দল জিতবে এই নিয়ে প্রবল উত্তেজনা কাজ করে জনগণের মধ্যে।

18 ডিসেম্বর 2022 বিশ্বকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় অংশ নেয় আর্জেন্টিনা ও ফ্রান্স। দুর্দান্তভাবে খেলা চলার পর আর্জেন্টিনা জয় লাভ করে। খেলা শুরু হওয়ার পর 23 মিনিটে বিপক্ষ দলের ফাউল করার কারণে একটি ফ্রি কিক পেয়ে লিওনেল মেসি একটি গোল দেয়। তারপর 36 মিনিটে ডি মারিয়া আরো একটি গোল দেয়।
80 মিনিট খেলা চলার পরে ফ্রান্স পরপর দুইটি গোল দেয়। অতঃপর আর্জেন্টিনা এবং ফ্রান্স পরপর একটি করে গোল দেয়। ফলে দুই পক্ষের মধ্যে ড্র হয়। অতঃপর ট্রাইব্রেকার ম্যাচে আর্জেন্টিনা একটি গোল দিয়ে জয়লাভ করে। দীর্ঘ 36 বছর পর তৃতীয় বারের মতো বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা।

এবার বিশ্বকাপ খেলে কত টাকা আয় করলো

এবার বিশ্বকাপ খেলে কত টাকা আয় করলো

বিশ্বকাপ 2022 এর লড়াইটি শুধুমাত্র 6.17 কেজির একটি ট্রফির জন্য নয়। 18 ক্যারেটের সোনা তো আছে সঙ্গে বিপুল পরিমাণের অর্থ যোগ হয়েছে আর্জেন্টিনা টিমে।

লুসায়ের আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতা আর্জেন্টিনা দল পেয়েছে 42 মিলিয়ন মার্কিন ডলারের একটি চেক; যার আর্থিক মূল্য প্রায় 440 কোটি টাকা।
ট্রাইবেকারে হেরে গিয়ে ফ্রান্স পেয়েছে 30 মিলিয়ন ডলার। যার আর্থিক মূল্য প্রায় 314 কোটি টাকা।
তৃতীয় হওয়া ক্রোয়েশিয়ার অর্থের পরিমাণ 27 মিলিয়ন ডলার অর্থাৎ 283 কোটি টাকা।

শুধু তাই নয় বাকি 29দলও খালি হাতে ফিরেনি বিশ্বকাপ থেকে। ক্রোয়েশিয়ার কাছে হেরে চতুর্থ হওয়া মরক্কো পেয়েছে 42 মিলিয়ন ডলার অর্থাৎ 262 কোটি টাকা।

কোয়ার্টার ফাইনালে পরাজিত চারটি দল পেয়েছে 17মিলিয়ন ডলার অর্থাৎ 178 কোটি টাকা।

ব্যাপক উল্লাসের সঙ্গে শেষ হয়েছে এবারের ওয়ার্ল্ড কাপ এবং আর্জেন্টিনার জয়ের কারণে খুশি দেশের অধিকাংশ মানুষ।

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার গোপন তথ্য ফাঁস

You may also like

Leave a Comment