আবু সালেম সম্পর্কে অজানা তথ্য

আবু সালেম সম্পর্কে অজানা তথ্য

by Md Limon
আবু সালেম সম্পর্কে অজানা তথ্য

আবু সালেম সম্পর্কে অজানা তথ্য

আবু সালেম আব্দুল কাইয়ুম আনসারী১৯৬২ সালে ভারতের উত্তরপ্রদেশে জন্মগ্রহণ করেন। তার জাতীয়তা ভারতীয়। অপর নাম অখিল আহমেদ আজমি এবং ক্যাপ্টেন আবু সালমান।

তিনি পেশায় অপরাধমূলক কর্মকাণ্ডের সংগঠক ছিলেন। বর্তমানে তিনি কারাগারে বন্দী আছেন। তাকে তার অপরাধের শাস্তি হিসেবে যাবজ্জীবন কারাদন্ডে দণ্ডিত করা হয়েছে।

মাফিয়া ডন, দাউদ ঘনিষ্ঠ গ্যাংস্টার আবু সালেম। তার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লার কাছ থেকে হলফনামা চেয়েছিল সুপ্রিম
কোর্ট। কিন্তু তিনি তা দিতে পারেননি। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে মঙ্গলবার দেশের শীর্ষ
আদালত।

এক্ষেত্রে সূত্রে পাওয়া খবর ২০০২ সালে তৎকালীন উপমন্ত্রী তথা স্বরাষ্ট্রমন্ত্রীর পর্তুগালের কোর্টে এ নিয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন ।

বিচারপতি সঞ্জয় কিষান কাউল ও এম এম সুন্দরেশের ডিভিশন বেঞ্চ ১৮ই এপ্রিলের মধ্যে এই হলফনামা দেওয়ার জন্য সে সুযোগ দিয়েছে।

বিষয়টিকে কমিউনিকেশন গ্যাপ বলে বিবেচনা করেছেন সিলি সিটর জেনারেল তুষার মেহতা ‌। আদালতের খবর অনুযায়ী জানানো হয়েছে হলফনামাটি এখনো জমা পড়েনি।

আবু সালেম সম্পর্কে অজানা তথ্য

আবু সালেম সম্পর্কে অজানা তথ্য

তিনি মৌখিকভাবে সিটি জমা দিতে চান কিনা সেটি জিজ্ঞাসা ব্যাপারে দাবিও করা হয়েছে।

আসলে আবু সালেমের মুক্তি হবে কবে সে বিষয়ে কেন্দ্রের অবস্থান জানতে চেয়েছে আদালত। এদিকে পর্তুগালের সঙ্গে প্রত্যাবরনের সময় আদবানী প্রতিশ্রুতি দিয়েছিলেন ২৫ বছর জেল খাটার পরে তাকে আর কারাবন্দি রাখা হবে না এবং তাকে মৃত্যুদণ্ড দেয়া হবে না।

বর্তমানে যাবজ্জীবন কারাদন্ড ভোগ করছেন তিনি। ২০০৫ সালে ভারত থেকে পর্তুগালে নিয়ে আসা হয়েছিল তাকে। ১৯৯৩ সালে মুম্বাই বিস্ফোরণের মামলা এবং ১৯৯৫ সালে মুম্বাইয়ের ব্যবসায়ী হত্যা মামলায় নাম জড়িয়ে আছে তার।

জানা গেছে,তাকে সারাজীবনের জন্য কারাগারে বন্দী করা হয়েছে‌ তার কুকর্মের জন্য।

মাফিয়া দাউদ ইব্রাহিম সম্পর্কে অজানা তথ্য:

You may also like

Leave a Comment