কিলিয়ান এমবাপে লোত্ত্যা সম্পর্কে সকল তথ্য নিম্নরূপ: clean mbappi

কিলিয়ান এমবাপে লোত্ত্যা সম্পর্কে সকল তথ্য নিম্নরূপ:

by Md Limon
কিলিয়ান এমবাপে লোত্ত্যা সম্পর্কে সকল তথ্য নিম্নরূপ:
কিলিয়ান এমবাপে লোত্ত্যা সম্পর্কে সকল তথ্য নিম্নরূপ:

কিলিয়ান এমবাপে লোত্ত্যা সম্পর্কে সকল তথ্য নিম্নরূপ:

কিলিয়ান এমবাপ্পে লোত্ত্যা হলেন ফরাসি ফুটবল খেলোয়াড়। তার জন্ম ১৯৯৮ সালের ২০ শে ডিসেম্বর। ফ্রান্সের প্যারিসে তিনি জন্মগ্রহণ করেন। তার উচ্চতা ৫ ফুট ১০ ইঞ্চি। মাঠে তিনি আক্রমণ ভাগের খেলোয়াড় হিসেবে অবস্থান করেন।

কিলিয়ান এমবাপ্পে লোত্ত্যা সেন- সা- দনির বন্দিতে শৈশবকাল অতিবাহিত করেন। তার বাবার নাম উইলফ্রিদ; যিনি ক্যামেরুন হতে ফ্রান্সে স্থানান্তরিত হয়েছেন। বর্তমানে তিনি এমবাপের প্রতিনিধি হিসেবে কাজ করেন।

তার ইথার নামে একজন ছোট ভাই রয়েছেন যিনি বর্তমানে পারি সা জির মা অনূর্ধ্ব ১২ দলের হয়ে খেলেন। তার মায়ের নাম ফয়জাল লামারি যিনি আলজেরিও বংশীয় এবং একজন সাবেক হ্যান্ডবল খেলোয়াড়। জিরেস কিম্ব এ কোকোও নামে তার একটি দত্তক নেওয়া ভাই রয়েছে এবং তিনিও একজন পেশাদার ফুটবল খেলোয়াড়।

কিলিয়ান এমবাপ্পে শৈশবে এমবাপে বন্দীর একটি বেসরকারি ক্যাথলিক স্কুলে পড়াশোনা করেছেন যেখানে তাকে মেধাবী শিক্ষার্থী মনে করা হতো। তবে তিনি বেশ উৎশৃংখলও ছিলেন।

তার জার্সি নম্বর সাত। তার বর্তমান দলের নাম পারি সা জিরমা। যুব পর্যায়ে তিনি এসএস বন্দি এর হয়ে খেলেন। আর ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি মানাকো দলের হয়ে খেলেন।

কিলিয়ান এমবাপ্পে ২০০৪ থেকে ২০০৫ সালের মধ্যে ফরাসির ফুটবল ক্লাব বন্দির যুব পর্যায়ের হয়ে তিনি খেলেন।২০১৪ সালে এমবাপে ফ্রান্স অনূর্ধ্ব ১৭ দলের হয়ে খেলেন।
২০১৭ সালে তিনি ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। ফ্রান্সের জার্সি গায়ে এ পর্যন্ত ৪৮ টি ম্যাচে তিনি ১৭ টি গোল করেছেন।

কিলিয়ান এমবাপ্পে তিনি ফ্রান্সের হয়ে ২০১৮ ফিফা বিশ্বকাপে এবং উয়েফা ইউরো ২০২০ অংশগ্রহণ করেছেন।

পৃথিবী বিখ্যাত ফরাসি ফুটবল খেলোয়াড় এমবাপে সকলের কাছে তাই বেশ জনপ্রিয়।

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার গোপন তথ্য ফাঁস..!!

You may also like

Leave a Comment